| |
               

মূল পাতা জাতীয় দুর্নীতি করব না, আমার মন্ত্রণালয়ের কাউকে করতেও দেব না: ডক্টর খালিদ


ফাইল ছবি

দুর্নীতি করব না, আমার মন্ত্রণালয়ের কাউকে করতেও দেব না: ডক্টর খালিদ


রহমত নিউজ     24 August, 2024     10:32 AM    


দীর্ঘ ১৬ বছর ধরে চট্টগ্রাম নগরীর হালিশহর এ-ব্লক জামে মসজিদে জুমার নামাজের ইমামতি করে আসছিলেন ড. আ ফ ম খালিদ হোসেন। অন্তর্বর্তীকালীন সরকারের ধর্মবিষয়ক উপদেষ্টা মনোনীত হওয়ার পর গতকাল (২৩ আগস্ট) শুক্রবার ওই মসজিদে শেষবারের মতো জুমার নামাজে ইমামতি করেছেন তিনি। বিদায় নেন মুসল্লিদের কাছ থেকে। 

জুমার নামাজের আগে মুসল্লিদের উদ্দেশে ধর্মবিষয়ক উপদেষ্টা বলেন, আমাকে যে মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে, সেই ধর্ম মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তরকে আমি দুর্নীতিমুক্ত রাখার সর্বোচ্চ চেষ্টা করে যাব। আমি আমার মন্ত্রণালয়ের সচিবসহ অন্যদের বলেছি, আমি এক টাকাও ঘুষ খাব না। দুর্নীতি করবো না এবং আমার মন্ত্রণালয়ের কাউকে দুর্নীতি করার সুযোগও দিবো না।

নিজেকে ধর্ম-বর্ণনির্বিশেষে দেশের সব নাগরিকের মন্ত্রী উল্লেখ করে ধর্মবিষয়ক উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন বলেন, চট্টগ্রামে আসার পর আমি প্রথমে জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ায় গিয়েছি। সেখানে ছাত্র-শিক্ষক সবাই আমাকে যথেষ্ট সম্মান দিয়েছেন। আমি ওহাবি, সুন্নি, হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান সবার মন্ত্রী।

তিনি বলেন, কত দিন আমরা অন্তর্বর্তী সরকারের দায়িত্ব পালন করব, তা আমিও জানি না। দেশের মানুষের আকাক্সক্ষা রয়েছে রাষ্ট্রের কিছু সংস্কারের জন্য। আমরা সেই সংস্কারের কাজে হাত দিয়েছি। আমরা দেশে রাজনৈতিক স্থিতিশীলতা ফিরিয়ে আনতে চাই। প্রশাসনের ওপর মানুষের আস্থা ফিরিয়ে আনতে চাই। পরিবেশ তৈরি হয়ে গেলেই আমরা নির্বাচন কমিশনকে পুনর্গঠন করে একটা সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন করব। মানুষ বিগতদিনে ভোট দিতে পারেনি। কোনো দল একবার ক্ষমতায় আসলে আর ক্ষমতা ছাড়তে চায় না। এই কালচার বন্ধ করতে চাই। পলিটিক্যাল কালচার রিফর্ম করতে চাই। জাতিকে একটি সৌহার্দ্যপূর্ণ রাষ্ট্র উপহার দিতে চাই।

দেশের অর্থনৈতিক অবস্থা তুলে ধরে উপদেষ্টা বলেন, বর্তমানে দেশের  রিজার্ভ তলানীতে পৌঁছেছে। এ অবস্থায় অর্থসংশ্লিষ্ট নতুন কোনো প্রকল্প গ্রহণ বা অন্য কোনো কাজে হাতে দেওয়া সম্ভব নয়। আশার কথা হলো, রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে। দেশের অর্থনীতি শক্তিশালী হলেই আমরা উন্নয়নমূলক কর্মকাণ্ড শুরু করবো।